অবৈধভাবে ভারতে যাওয়ার সময় কেড়াগাছি সীমান্ত থেকে আটক ৪

অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে যাওয়ার সময় তিন নারীসহ চার বাংলাদেশী নাগরিককে অটক করেছে বিজিবি। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১০টার দিকে কলারোয়া উপজেলার কেড়াগাছি সীমান্ত থেকে তাদেরকে আটক করা হয়। সীমান্ত থেকে আটক বকাংলাদেশী নাগরিকরা হলো, বরিশাল জেলার কোতয়ালি থানার চরগোপালপুর গ্রামের মোঃ হানিফ মুন্সির ছেলে মোঃ সাইফুল ইসলাম মুন্সি (৩৫), মোঃ সাইফুল মুন্সির স্ত্রী মোছাঃ আঁখি আক্তার (২৭), নেত্রকোনা জেলার সদর থানার সর্বদিঘীয়া গ্রামের মোঃ আবুল মিয়ার মেয়ে মোছাঃ লাকী আক্তার (২৫) এবং চুয়াডাংগা জেলার জীবন নগর থানার জীবন নগর গ্রামের মোঃ বকুল মিয়ার মেয়ে মোছাঃ পাপিয়া খাতুন (২৪)।

বিজিবি সূত্র জানায়,গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরাস্থ বিবিজি ৩৩ ব্যাটালিয়নের আওতাধীন কাকডাঙ্গা বিওপির একটি বিশেষ টহল দলের সদস্যরা বেলা সাড়ে ১০ টার দিকে সীমান্তের মেইন পিলার ১৩ এর সাব পিলার ৩ এর রেফারেন্স পিলার ৩ হতে ৫০ গজ বাংলাদেশ অভ্যন্তরে কলারোয়ার কেড়াগাছি নামক স্থান থেকে তিন নারীসহ চার বাংলাদেশীকে আটক করে। কাকডাংগা বিওপির সুবেদার নাসির উদ্দিন ও এসআইপি সদস্য নায়েক কাজী হুরমুজ আলীর নেতৃত্বে এই অভিযান পারিচালনা করা হয়। তারা দালালের মাধ্যমে অবৈধভাবে সীমান্ত পার হওয়ার চেষ্টা করছিল। অভিযানকালে বিজিবি’র উপস্থিতি টের পেয়ে মানব পাচারকারীরা ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায়।

সাতক্ষীরাস্থ বিবিজি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক, পিবিজিএম, পিএসসি, জি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত বাংলাদেশী নাগরিকদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে। এঘটনায় মানবপাচারী চক্রের পাঁচ জনকে পলাতক আসামী করে কলারোয়া থানায় একটি মামলা দায়ের করা হবে।

এদিকে ভারত থেকে পাচার করে বাংলাদেশে আনার সময় কলারোয়া উপজেলার চান্দুড়িয়া সীমান্তের কাদপুর খালপাড় এলাকা থেকে ৬ লক্ষ ৬০ হাজার টাকা মূল্যের তিনটি ভারতীয় গরু আটক করেছে বিজিবি।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার ,সন্ধ্যা ৬:২৫
  • ১৮ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২ কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৫ রবিউস সানি, ১৪৪৬ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন