কালিগঞ্জে প্রেরণা’র নির্বাহী পরিচালকের জেল-জরিমানা

সাতক্ষীরার কালিগঞ্জে জেলা পরিষদের গাছ কাটার অভিযোগে বেসরকারি সংস্থা প্রেরণা’র নির্বাহী পরিচালক ও স্থানীয় মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সম্পা গোস্বামীকে (৪৫) কারাদন্ড প্রদান করা হয়েছে। এ সময় তাকে জরিমানাও করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভাড়াশিমলা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা শর্মিষ্ঠা সরকার জানান, উত্তর কালিগঞ্জে ওয়াপদা অফিসের পাশে জেলা পরিষদের ডিসিআরকৃত জায়গায় ঘেরাবেড়া দিয়ে সেখানে মেহগনিসহ কয়েকটি গাছ কর্তন করে প্রেরণা এনজিও’র লোকজন। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে দুপুর সাড়ে ১২ টার দিকে তিনি ঘটনাস্থলে যেয়ে গাছ কাটার অনুমতি না থাকার বিষয়টি জানতে পেরে গাছ কাটা বন্ধ করতে বলেন।

গাছ কাটা অব্যাহত রাখায় পরবর্তীতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস সেনা সদস্যদের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রেরণা’র নির্বাহী পরিচালক সম্পা গোস্বামীকে ১শ’ টাকা জরিমানা ও দুই দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার ,সন্ধ্যা ৬:২৩
  • ১৮ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২ কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৫ রবিউস সানি, ১৪৪৬ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন