খুলনায় বিমান বন্দর নির্মাণ ও পাইপলাইনে গ্যাস সরবরাহের দাবিতে স্মারকলিপি

সরকারি অর্থায়নে খুলনায় বিমান বন্দর নির্মাণ ও পাইপলাইনে গ্যাস সরবরাহের দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দিয়েছে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি। মঙ্গলবার(২১মে) খুলনা জেলা প্রশাসনের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইউসুপ আলী।

স্মারকলিপিতে বলা হয়, প্রাকৃতিক এবং ভূরাজনৈতিক সুবিধাকে কাজে লাগিয়ে খুলনাকে দক্ষিণ এশিয়ার একটি বাণিজ্যিক হাব হিসেবে গড়ে তোলা সম্ভব। কারণ খুলনায় সড়ক, রেল, নৌ এবং সমুদ্র বন্দর রয়েছে। সরকারের দূরদৃষ্টি সম্পন্ন পরিকল্পনার মাধ্যমে খুলনার মধ্য দিয়ে ভারত, নেপাল, ভুটানের সঙ্গে বাণিজ্যিক নেটওয়ার্ক গড়ে তোলা সম্ভব। এজন্য বেশকিছু প্রকল্প দ্রুত বাস্তবায়ন জরুরী। যার মধ্যে খুলনা বিমান বন্দর অন্যতম। মোংলা সমুদ্র বন্দর, ইপিজেড ও সুন্দরবন কেন্দ্রিক পর্যটন শিল্প এবং ব্যবসা বাণিজ্য বিকাশের জন্য বিমান বন্দরটি নির্মাণ হওয়া অত্যন্ত জরুরী।

স্মারকলিপিতে আরও বলা হয়, খুলনায় শিল্পায়নের সব ধরনের সম্ভাবনা থাকলেও বিনিয়োগকারীরা আগ্রহ হারাচ্ছে শুধু গ্যাসের অভাবে। এজন্য খুলনায় পাইপলাইনে গ্যাস সরবরাহের দাবি জানানো হয়।

স্মারকলিপি প্রদানকালে মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি শেখ আশরাফ উজ জামান, সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মো. মনিরুজ্জামান রহিম, সাবেক সভাপতি শেখ মোশাররফ হোসেন, সংগঠনের সহ সভাপতি নিজাম উর রহমান লালু, অধ্যাপক মো. আবুল বাসার, জোবায়ের আহমদ খান জবা, মামনুরা জাকির খুকুমনি, সংগঠনের যুগ্ম মহাসচিব এ্যাড. শেখ হাফিজুর রহমান হাফিজ, অর্থ সম্পাদক মিনা আজিজুর রহমান, মহিলা সম্পাদক রসু আক্তার, নারী নেত্রী সিলভি হারুন, শ্রম সম্পাদক মো. খলিলুর রহমান, কৃষি সম্পাদক রকিব উদ্দিন ফারাজী, অধ্যাপক আজম খান, নির্বাহী সদস্য মো. সফিকুর রহমান, খন্দকার মোসাদ্দেক বারী বিলি, মোস্তফা শরিফুল ইসলাম ও প্রমিতি দফাদার প্রমুখ।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ২:১৬
  • ১৭ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৪ রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন