খুলনায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের কর্মী সম্মেলন

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি প্রখ্যাত শ্রমিক নেতা মাস্টার শফিকুল আলম বলেন, শ্রমিক কল্যাণ ফেডারেশন একটি আদর্শের নাম। শ্রমিক কল্যাণ ফেডারেশন শ্রমিকদের অধিকার আদায়ের জন্য কাজ করে যাচ্ছে।। এদেশ আমাদের, এদেশ কাউকেও ইজারা দেওয়া যাবে না। জীবন দিয়ে হলেও আমাদের শ্রমিকসহ সবার অধিকার রক্ষা করব ইনশাআল্লাহ।

তিনি বলেন, বাংলাদেশে সত্য ও ন্যায় ইনসাফ প্রতিষ্ঠার জন্য দাওয়াত দিচ্ছে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন। আমরা শ্রমিকরা এক হয়ে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনকে শক্তিশালী করবো। একটি সুখী সমৃদ্ধিশালী ও স্বনির্ভর বাংলাদেশ বিনির্মাণে সকল পর্যায়ের শ্রমিকদের ঐক্যবদ্ধ ভুমিকা রাখতে হবে। খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানা শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে শুক্রবার সন্ধ্যায় কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

সোনাডাঙ্গা থানা সভাপতি মাওলানা শরিফুল ইসলামের সভাপতিত্বে ও থানা সাধারণ সম্পাদক মু. নুরুল হকের পরিচালনায় কর্মী সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশন খুলনা মহানগরী সভাপতি আজিজুল ইসলাম ফারাজী, ইসলামী ছাত্রশিবিরের খুলনা মহানগরী সভাপতি মো. আরাফাত হোসেন মিলন, জামায়াতে ইসলামী সোনাডাঙ্গা থানা আমীর মাওলানা শাহারুল ইসলাম। বক্তব্য রাখেন ১৮ নং ওয়ার্ড আমীর মশিউর রহমান রমজান, ফেডারেশনের খুলনা মহানগরী সাধারণ সম্পাদক এস এম মাহফুজুর রহমান, সহ-সম্পাদক সিরাজুল ইসলাম, দপ্তর সম্পাদক আল-হাফিজ সোহাগ। এ সময় প্রমিক নেতা গাজী গোলাম মোস্তফা, মাওলানা আব্দুল কুদ্দুস, শুকুর আলী, তরিকুল ইসলাম, নজরুল ইসলাম, শাহীন, কামরুল ইসলাম, পরিবহন শ্রমিক নেতা কামাল হোসেন, আসলাম সরদার, আব্দুল বারেক, মারুফুল হক প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আমাদের কলিজার টুকরো শহীদদের রক্তের বিনিময়ে স্বৈরাচারী শেখ হাসিনা ভারতের দিল্লিতে পালিয়ে গেছে। তার শাসনামলে সাধারণ শ্রমিকদেরকে অমানুষিক নির্যাতন করা হয়েছে। ইসলামী আন্দোলনের কর্মীদের উপর করা হয়েছে নির্যাতন। দেওয়া হয়েছে হাজার মামলা। যা থেকে রেহায় পায়নি গণমাধ্যম কর্মীরাও। সত্য কথা লিখলে তাদের উপর করা হয়েছে হামলা, দেওয়া হয়েছে মামলা। করা হয়েছে গ্রেপ্তার।

তিনি আরও বলেন, তৃণমূলের শ্রমজীবী মানুষরা ঐক্যবদ্ধ আন্দোলনে সকল জুলুমের অবসান হয়েছে। শ্রমজীবী মানুষদের হাত ধরে আন্দোলনের বিজয় সূচিত হয়েছে। তিনি বলেন, সব শ্রেণী-পেশার মানুষকে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে। শ্রমিক কল্যাণ ফেডারেশন শ্রমিকদের মাঝে ইসলামের দাওয়াত পৌঁছে দেয়ার সেই কাজটি করে যাচ্ছে। দাওয়াতি কাজ বেশি বেশি করতে হবে। কারণ বিগত সময়ে আমাদের কোন কার্যক্রম প্রকাশ্যে করতে দেয়নি আওয়ামী স্বৈরাচার সরকার। এ সময় আমাদের দাওয়াতি কাজের মাধ্যমে সংগঠনকে শক্তিশালী করতে হবে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার ,বিকাল ৪:১৬
  • ১৮ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২ কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৫ রবিউস সানি, ১৪৪৬ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন