তালায় চমক আনতে চলেছে আমিনুল ইসলামের দোয়াত-কলম

রিয়াদ হোসেন: সাতক্ষীরার তালায় আগামীকাল ২১ মে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত এ নির্বাচনে প্রার্থীদের প্রচারপ্রচারণা শেষ হয়েছে। ভোটকে কেন্দ্র করে চারিদিকে উৎসবের আমেজ বিরাজ করছে। প্রত্যন্ত অঞ্চল থেকে গ্রামের হাটবাজারের চায়ের দোকানে প্রার্থীদের নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। কে কাকে ভোট দিবেন; কাকে ভোট দিলে উপজেলা নতুন করে ঢেলে সাজাবে– এমন সব প্রশ্ন এখন উপজেলাজুড়ে।

এ নির্বাচনে তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী মো. আমিনুল ইসলামের দোয়াত-কলম চমক আনতে পারে ধারণা করছেন উপজেলার বিভিন্ন এলাকার সাধারণ ভোটাররা। তারা বলছে, পোড় খাওয়া রাজনীতিবিদ হিসেবে আবার শিক্ষক হয়ে একজন সুশিল সমাজের প্রতিনিধি হওয়ায় আমিনুল ইসলাম নানা সমীকরণে এগিয়ে রয়েছেন। প্রত্যন্ত এলাকার সাধারণ ভোটাররা তাকে প্রার্থী হিসেবে পেয়ে আনন্দিত। কারন এমন একজন মানুষই পারে শিক্ষা, সংস্কৃতিসহ সমাজের নানা দিকে পরিবর্তন আনতে। তাই বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্যে, দোয়াত-কলমকে এগিয়ে রাখছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

দোয়াত-কলমের অবস্থান জানতে চাইলে ধানদিয়া ইউনিয়নের আল-মোকাদ্দেস বলেন, একজন প্রাক্তন প্রধান শিক্ষক হিসেবেই আমরা তাকে পছন্দ করেছে। নির্বাচনে নামার পর থেকে তার সাথে চলে মনে হয়েছে, তিনি একজন সৎ,  নিষ্ঠাবান ও বিচক্ষণ পরিশীলিত রাজনীতিবিদ। আমরা আশা করছি, তিনি নির্বাচিত হলে সমাজের নানা অসংগতি, সংকট থেকে তিনি নতুন করে পুরো উপজেলাকে সাজাতে পারবেন।

খলিলনগরের হরিশ্চন্দ্রকাটি গ্রামের মো. খায়রুল  ইসলাম বলেন, সাধারণ, খেটে-খাওয়া মানুষের ভোটে আমিনুল ইসলাম এগিয়ে থাকবেন। সাধারণ ভোটাররা যদি ভোটের মাঠে উপস্থিত হয় তাহলে তিনি নিঃসন্দেহে জয়লাভ করবেন বলে আমরা প্রত্যাশা রাখছি।

নির্বাচন নিয়ে আমিনুল ইসলামের সাথে কথা বললে তিনি জানান, ভোট কে কাকে দিবে তা তো নিশ্চিত করে বলা যায় না। তবে উপজেলার সব ইউনিয়নে ঘুরে সাধারণ মানুষের ভালোবাসা পেয়েছি; আমার মিছিল-মিটিংয়ে তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাকে মানসিকভাবে এগিয়ে রাখছে। আশা করবো, সাধারণ ভোটাররা ভোটের মাঠে আসবে; নিশ্চয়ই তাদের বিচার-বিবেচনায় আগামীকাল আমার নির্বাচনী প্রতীক দোয়াত-কলমে ভোট দিয়ে তারা আমাকে জয়যুক্ত করবে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • রবিবার ,সকাল ৭:১৮
  • ৮ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪ ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  • ৫ রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন