নির্বাচনী প্রচারণার সময় মেয়রপ্রার্থীকে গুলি করে হত্যা

নির্বাচনী প্রচারণার সময় এক মেয়রপ্রার্থীকে গুলি করে হত্যা করেছে। উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে এ ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৩০ মে) আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, মেক্সিকোর দক্ষিণাঞ্চলের গুয়েরেরো প্রদেশে নির্বাচনী প্রচারণার সময় ওই মেয়রকে গুলি করা হয়। অঞ্চলটিতে আগামী রোববার নির্বাচনের কথা রয়েছে। এরমধেই মেয়রপ্রার্থীকে গুলি করে হত্যা করা হলো। দুর্বৃত্তের গুলিতে নিহত হওয়া ওই প্রার্থীর নাম আলফ্রেডো ক্যাব্রেরা। বুধবার তিনি দক্ষিণাঞ্চলের গুয়েরেরো প্রদেশের কোইউকা দে বেনিতেজ শহরে খুন হন।

স্থানীয় গণমাধ্যম তাকে গুলির ভিডিও প্রকাশ করেছে। এতে দেখা যায়, এক ব্যক্তি নির্বাচনী প্রচারণার অনুষ্ঠানে তার খুব কাছে এগিয়ে আসেন। একপর্যায়ে তাকে খুব কাছ থেকে বেশ কয়েকটি গুলি করেন ওই ব্যক্তি। আলজাজিরা জানিয়েছে, এ হত্যাকাণ্ডটি আগামী রোববার অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রার্থীদের সংখ্যা নিহতের সংখ্যা বাড়িয়েছে। মেক্সিকোর সরকার জানিয়েছে, গত বছরের সেপ্টেম্বর থেকে স্থানীয় অফিসের জন্য প্রতিদ্বন্দ্বী অন্ততত ২২ জনকে হত্যা করা হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, এর আগে গত মঙ্গলবার মেক্সিকোর মধ্যাঞ্চলীয় প্রদেশের মোরেলোসে এক মেয়রপ্রার্থীকে হত্যা এবং পশ্চিমাঞ্চলের জালিস্কো প্রদেশের অপর এক প্রার্থীকে গুলি করে আহত করা হয়।

মেয়রপ্রার্থীকে গুলি করে হত্যার ঘটনায় প্রদেশের মেয়র ইভলিন সালগাডো নিন্দা জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে তিনি বলেন, হত্যাকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রসিকিউটর অফিসতেক নির্দেশ দেওয়া হয়েছে। প্রসিকিউটর অফিস জানিয়েছে, হামলাকারী দুর্বৃত্ত ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার ,সকাল ৮:০০
  • ১৯ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৪ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৬ রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন