লামিচানেকে ভিসা দেয়নি আমেরিকা

ধর্ষণের দায়ে অভিযুক্ত নেপালের ক্রিকেটার সন্দ্বীপ লামিচানেকে গত জানুয়ারিতে দীর্ঘ দেড় বছরের বিচার-কার্যক্রম শেষে আট বছরের কারাদণ্ড ও জরিমানা দেয় নেপালের আদালত। তবে নিজেকে বারবারই নির্দোষ দাবি করে আসা লামিচানে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আপিলে মামলা থেকে খালাস পান। আশা করা হচ্ছিল নেপালের হয়ে বিশ্বকাপে খেলবেনও তিনি । আইসিসিও অনুমতি দিয়েছিল তবে তবুও এই বিশ্বকাপে খেলা হচ্ছে না তার। ধর্ষণের মামলা থেকে খালাস পেলেও নেপালের সাবেক এই অধিনায়ককে যুক্তরাষ্ট্রের ভিসা দেয়নি নেপালের মার্কিন দূতাবাস। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ আয়োজক তারা। ভিসা না পাওয়ায় এবার আর নেপালের হয়ে মাঠে নামা হচ্ছে না এই স্পিনারের।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে যুক্তরাষ্ট্রের ভিসা না পাওয়ার কথা নিজেই জানান তিনি। তিনি লিখেন, ‘এবং নেপালে যুক্তরাষ্ট্রের দূতাবাস আবার সেটি করল, যেটি ২০১৯ সালে করেছিল। যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে আমার ভিসা নাকচ করেছে। দুর্ভাগ্যজনক। নেপাল ক্রিকেটের শুভাকাঙ্ক্ষীদের কাছে আমি দুঃখিত।’

উল্লেখ্য ২০২২ সালে কাঠমান্ডুর একটি হোটেলে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত হন লামিচানে। এরপর কারাদণ্ড দেওয়া হলেও তবে রায়ের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানিয়ে কারাগার থেকে মুক্তি পান তিনি। এরপর ১৫ মে উচ্চ আদালত তাকে খালাসও দেন। ধারণা করা হচ্ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেওয়া হতে পারে এই লেগ স্পিনারকে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ২:১১
  • ১৭ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৪ রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন