সাতক্ষীরায় জাল সনদ তৈরী করে বাণিজ্যের অভিযোগে গ্রাম ডাক্তার গ্রেপ্তার

সাতক্ষীরায় গ্রাম্য চিকিৎসকদের প্রশিক্ষণের জাল সনদ তৈরি করে বাণিজ্যের অভিযোগে এস.এম হুমায়ুন কবির (৪৫) নামে এক গ্রাম ডাক্তারকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৩০ জুলাই) বিকালে সাতক্ষীরা শহরের মিনি মার্কেটের হাসান প্রিন্টিং প্রেসে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার (৩১ জুলাই) দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

গ্রেপ্তারকৃত গ্রাম ডাক্তার এস.এম হুমায়ুন কবির সাতক্ষীরা সদর উপজেলার ফিংড়ী ইউনিয়নের দক্ষিণ ফিংড়ী এলাকার মৃৃত সলেমান আলীর ছেলে। তিনি আরএমপি ওয়েলফেয়ার সোসাইটির টেনিংয়ের সনদ তৈরি করে বিক্রি করতেন বলে জানা গেছে।
আরএমপি ওয়েলফেয়ার সোসাইটি সূত্রে জানা গেছে, আরএমপি ওয়েলফেয়ার সোসাইটি গাজীপুরে অবস্থিত ও সরকার অনুমোদিত একটি প্রতিষ্ঠান। যা বাংলাদেশের বিভিন্ন জেলার গ্রাম ডাক্তারদের প্রশিক্ষণ দিয়ে থাকে। গ্রাম ডাক্তার এস.এম কবিরও ওই প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নেয়। প্রশিক্ষণ শেষে তিনি সাতক্ষীরা শহরের সুলতানপুর বড়বাজারস্থ খাদ্য গুদামের পাশে সেবা মেডিকেল ট্রেনিং সেন্টার নামে একটি প্রতিষ্ঠান চালু করেন। সেখানে প্রশিক্ষণের নামে জাল সনদ তৈরি করে মানুষের সাথে প্রতারণার মাধ্যমে অর্থ উপার্জন করে আসছিলেন তিনি।

এ প্রসঙ্গে আরএমপি ওয়েলফেয়ার সোসাইটির কেন্দ্রীয় মহাসচিব মোঃ আমিনুল ইসলাম বলেন, গোপনে খবর পেয়ে সাতক্ষীরাতে এসে দেখি হুমায়ুন কবির আমাদের প্রতিষ্ঠানের নামে প্রেস থেকে জাল সনদ তৈরি করে ব্যবসা করে আসছেন। এ বিষয়ে থানায় এজাহার দায়ের করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিলে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শহরের মিনি মার্কেটের হাসান প্রিন্টিং প্রেসে অভিযান চালিয়ে প্রতারক ডাক্তার হুমায়ুন কবিরকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে বিপুল স্যংখ্যাক জাল সনদ উদ্ধার করা হয়। বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্ররেণ করা হয়েছে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ,রাত ১:২৯
  • ১৭ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৪ রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন