সাতক্ষীরায় বিজিবির অভিযানে ৭ পিচ স্বর্ণের বার উদ্ধার

ভারতে পাচারকালে সাতক্ষীরা সদর উপজেলার কাথন্ডা এলাকা থেকে ৮২০ গ্রাম ওজনের ৭টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। বুধবার (৩ জুলাই) দুপুরে বৈকারী সীমান্তের মেইন পিলার ৭ এর সাব পিলার ৫১ হতে ১০০ গজ বাংলাদেশ অভ্যন্তরে কাথন্ডা এলাকা থেকে এই স্বর্ণের বার উদ্ধার করা হয়। তবে এ সময় বিজিবি কাউকে গ্রেপ্তার করতে পারিনি।

বিজিবির সূত্র জানায়, সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটেলিয়ানের দায়িত্বশীলরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, বুধবার বিজিবি বৈকারী বিওপি’র আওতাধীন সীমান্তের মেইন পিলার ৭ এর সাব পিলার ৫১ হতে আনুমানিক ২ কিঃমিঃ বাংলাদেশের অভ্যন্তরে কাথন্ডা এলাকা দিয়ে স্বর্ণের একটি চালান ভারতে পাচার করা হবে । উক্ত তথ্যের ভিত্তিতে বৈকারী বিওপির নায়েব সুবেদার মো. শামীম আলম এর নেতৃত্বে বিজিবির একটি আভিযানিক দল উল্লেখিত স্থানে কৌশলে অবস্থান গ্রহণ করে। পরবর্তীতে দুপুরের দিকে সাতক্ষীরা সদর উপজেলাধীন কাথন্ডা পাকা রাস্তা দিয়ে মোটরসাইকেল আসা এক ব্যক্তিকে চোরাকারবারী সন্দেহে ধাওয়া করলে সে মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। এ সময়ে আভিযানিক দল ফেলে যাওয়া মোটরসাইকেল তল্লাসী করে পলিব্যাগের মধ্য হতে ৭টি স্বর্ণের বার উদ্ধার করে।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৮২০ গ্রাম। যার আনুমানিক মূল্য ৮২ লাখ ৪৫ হাজার টাকা। এ সময় চোরাকারির ব্যবহারকৃত একটি পুরাতন মোটরসাইকেল (যার মূল্য ৮০ হাজার টাকা) জব্দ করা হয়। সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক, পিবিজিএম, পিএসসি, জি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে সদর থানায় মামলা দায়ের পূর্বক স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

অভিযান কালে বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি তার ব্যবহৃত মোটরসাইকেলসহ স্বর্ণের বারগুলো ফেলে পালিয়ে যাওয়ায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি হলে জানান তিনি।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যদের পড়ার সুযোগ করে দিন।

খুলনার সময়

একটি সৃজনশীল সংবাদপত্র

আমাদের ফেসবুক পেজ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার ,ভোর ৫:৫৪
  • ২০ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৫ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • ১৭ রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন